About Us

About Us

পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা পর্ষদ ও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের অধীনস্থ সমস্ত ছাত্রছাত্রীদের পড়াশোনার অনলাইন মাধ্যম হল wbhsnote.in । আমাদের একমাত্র উদ্দেশ্য নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির সমস্ত বিষয়কে খুব সুন্দরভাবে ছাত্রছাত্রীদের কাছে উপস্থাপন করা। নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির যেকোনো বিষয়ের প্রশ্নের উত্তর ছাত্রছাত্রীরা এখান থেকে পেয়ে উপকৃত হবেন এই আশা রাখি।

নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির যে-কোনো বিষয়ের সমস্ত ধরণের প্রশ্নের উত্তর খুব সহজভাবে ছাত্রছাত্রীদের কাছে তুলে ধরার এক ক্ষুদ্র প্রয়াস।

আমরা অতি দ্রুত আমাদের ওয়েবসাইটে নবম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির সমস্ত বিষয়ের প্রশ্নোত্তর আপলোড করার চেষ্টা করছি।

কৃতজ্ঞতা স্বীকার :- আমাদের ওয়েবসাইটে তুলে ধরা বিভিন্ন প্রশ্নের উত্তর বিভিন্ন লেখক ও প্রকাশনীর প্রকাশিত বই থেকে সংগৃহীত । তাঁদের অসাধারণ উপস্থাপনাকে আমরা কখনো কখনো শ্রদ্ধা সহকারে গ্রহণ করেছি। সর্বক্ষেত্রে তাঁদের কাছে অনুমতি নেওয়া সম্ভব হয়নি। সর্বোপরি Google – কে জানাই আন্তরিক কৃতজ্ঞতা।

উদেশ্য:– বিশেষ করে আর্থিকভাবে অনগ্রসর ছাত্র ছাত্রীদের বিনামূল্যে বিভিন্ন বিষয়ের প্রশ্নের উত্তর প্রদান করার উদ্দেশ্যেই এই প্রয়াস। এই উদ্দেশ্যটিকে মাথায় রেখে আমাদের সমস্ত ভূলত্রুটি মার্জনা করবেন; এই প্রত্যাশা রইলো।

 

যোগাযোগ:–

Website : wbhsnote.in

একাদশ শ্রেণির কলা বিভাগের যে কোনো প্রশ্নের উত্তর পেতে আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন। কোনো উত্তর না পেলে আমাদের কমেন্ট বক্সে জানান।